Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

শালবনীর নোনাশোল এলাকায় ধানের জমিতে দাপিয়ে বেড়াল হাতি 

বিএনএ, মেদিনীপুর: বৃহস্পতিবার বিকেলের পর থেকে রাত পর্যন্ত শালবনীর নোনাশোল এলাকায় ধানের জমিতে একদল হাতি দাপিয়ে বেড়াল। গ্রামবাসী থেকে হুলা পার্টি সকলেই হাতির দলটিকে তাড়ানোর চেষ্টা করে। কিন্তু, সফল হয়নি। বিকেল থেকে রাত পর্যন্ত শতাধিক বিঘা ধান জমি নষ্ট করে দিয়েছে তারা। 
বিশদ
পদ্মায় গুলি-কাণ্ডে বাংলাদেশ সীমান্তরক্ষীর বিরুদ্ধে এফআইআর দায়ের বিএসএফের 

বিএনএ, বহরমপুর: পদ্মায় গুলি-কাণ্ডে বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)-র তোলা দাবি খারিজ করে পাল্টা খুনের অভিযোগ দায়ের করল বিএসএফ। শুক্রবার জলঙ্গি থানায় বিএসএফের বামনাবাঁত বিওপির কোম্পানি কমান্ডার কেসি মিনা এই অভিযোগ করেছেন।  
বিশদ

19th  October, 2019
অপুষ্ট শিশুদের জন্য এবার বিনামূল্যে
দুধ দেবে মহিষাদলের গ্রাম পঞ্চায়েত 

সংবাদদাতা, হলদিয়া: গ্রামের অপুষ্ট শিশু ও মায়েদের পুষ্টির জন্য এবার টাটকা গোরুর দুধ বিনামূল্যে দেওয়ার অভিনব উদ্যোগ নিল মহিষাদলের ইটামগরা ২ গ্রাম পঞ্চায়েত। সরকারি খাতায় ‘রিস্ক ফ্যাক্টর মাদার অ্যান্ড চাইল্ড’ বলে যে সমস্ত মা ও শিশুর নাম নথিভুক্ত রয়েছে, তাদের সুষম পুষ্টি জোগাতে গরুর দুধের ব্যবস্থা করছে তারা। 
বিশদ

19th  October, 2019
শক্তিগড়ে অপহরণকাণ্ডে ল্যাংচা ব্যবসায়ীর ছেলের গোপন জবানবন্দি নেওয়া হল 

সংবাদদাতা, বর্ধমান: শক্তিগড় থানার আমড়ার ল্যাংচা ব্যবসায়ীর ছেলের গোপন জবানবন্দি নথিভুক্ত করাল পুলিস। মঙ্গলবার বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ছাড়া পায় সে। শুক্রবার তার গোপন জবানবন্দি নথিভুক্ত করার জন্য আদালতে আবেদন জানান তদন্তকারী অফিসার শ্রীধর সেন। 
বিশদ

19th  October, 2019
এখনও বেশ কিছু সূত্র অধরা
জিয়াগঞ্জে ৩ জনকে খুনের পর ভাত ও মাছের ঝোল খেয়ে নিশ্চিন্তে ঘুমিয়ে পড়ে উৎপল 

বিএনএ, বহরমপুর: জিয়াগঞ্জে তিনজনকে খুন করার পর বাড়িতে গিয়ে ভাত ও মাছের ঝোল খেয়ে শুয়ে পড়ে উৎপল বেহেরা। সে এতবড় কাণ্ড করে এসেছে বলে বাড়ির কেউ টের পায়নি। দশমীর সকালে ১০টা ৩৫মিনিট নাগাদ বাড়ি থেকে বেরনোর সময় সে সাগরদিঘি যাচ্ছে বলে বাড়ির লোকজনকে জানায়। 
বিশদ

19th  October, 2019
বিশ্বভারতী চত্বরে দুষ্কৃতীদের তাড়াতে শূ্ন্যে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য 

সংবাদদাতা, শান্তিনিকেতন: দুষ্কৃতীদের তাড়াতে শূন্যে গুলি চালাল বিশ্বভারতীর নিজস্ব নিরাপত্তারক্ষীরা। ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। যা জানাজানি হয় শুক্রবার দুপুর নাগাদ। ঘটনার প্রায় ৪৮ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পর এদিন গুলি চালানোর বিষয়ে শান্তিনিকেতন থানায় লিখিতভাবে অভিযোগ জানাল বিশ্বভারতীর নিরাপত্তা বিভাগ।  
বিশদ

19th  October, 2019
ময়ূরেশ্বরে বৃদ্ধের মৃত্যু ঘিরে রাজনৈতিক উত্তেজনা, আটক পঞ্চায়েত সদস্যার ভাই 

সংবাদদাতা, রামপুরহাট: শুক্রবার সকালে ময়ূরেশ্বর থানার ষাটপলশা গ্রাম পঞ্চায়েতের কাঞ্চনা গ্রামে এক বৃদ্ধের মৃত্যুকে কেন্দ্র করে রাজনৈতিক উত্তেজনার সৃষ্টি হল। এই ঘটনায় মৃতের পরিবারের পক্ষ থেকে গ্রামের পঞ্চায়েত সদস্যার ভাইয়ের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়েছে। 
বিশদ

19th  October, 2019
১০০ দিনের কাজের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বীরভূম জেলা প্রশাসন 

বিএনএ, সিউড়ি: ১০০ দিনের কাজের সাফল্যের খতিয়ান তুলে ধরতে দিল্লি যাচ্ছে বীরভূম জেলা প্রশাসন। পশ্চিমবঙ্গের বাকি সাতটি জেলার সঙ্গে বীরভূম জেলাও এই প্রকল্পে পুরস্কার পাওয়ার জন্য প্রাথমিকভাবে মনোনীত হয়েছে। এব্যাপারে সম্প্রতি কেন্দ্র ও রাজ্যের তরফে চিঠি দিয়ে বীরভূম জেলা প্রশাসনকে জানানো হয়েছে বলে জানা গিয়েছে।  
বিশদ

19th  October, 2019
দিদিকে বলোয় গিয়ে শোনা সমস্যা সমাধানে প্রশাসনের দ্বারস্থ তৃণমূল 

সংবাদদাতা, খড়্গপুর: ‘দিদিকে বলো’ কর্মসূচিতে গিয়ে বাসিন্দাদের কাছ থেকে শোনা নানা সমস্যা সমাধানে এবার প্রশাসনের দ্বারস্থ হল তৃণমূল। বৃহস্পতিবার নারায়ণগড়ের বাখরাবাদ পঞ্চায়েতের বড়দাই গ্রামে গিয়ে বাসিন্দাদের ক্ষোভের মুখে পড়তে হয় ব্লক সভাপতি মিহির চন্দকে। 
বিশদ

19th  October, 2019
গোরু ও কুকুরের সংখ্যা জানতে চেয়ে দিল্লির আইনজীবীর আরটিআই, বিপাকে রঘুনাথপুর পুরসভা 

সংবাদদাতা, রঘুনাথপুর: দিল্লির আইনজীবীর তথ্য জানার চিঠি পেয়ে রঘুনাথপুর পুরসভা কর্তৃপক্ষ হতবাক। শীতল পতি নামে দিল্লির এক আইনজীবী তথ্য জানার অধিকারে জানতে চেয়েছেন, রঘুনাথপুর শহরে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত কত কুকুর ও গোরু রয়েছে।  
বিশদ

19th  October, 2019
তেহট্টে পুলিসের নাম করে ছিনতাইয়ের অভিযোগ, দুষ্কৃতীরা অধরা 

সংবাদদাতা, তেহট্ট: বৃহস্পতিবার রাতে তেহট্ট থানার আরশিগঞ্জে তেহট্ট-পলাশীপাড়া রাজ্য সড়কে পুলিসের নাম করে কয়েকজনের বিরুদ্ধে ছিনতাই করার অভিযোগ উঠল। তারা তিনজন যুবকের কাছ থেকে তিনটি মোবাইল ও হাজার ছ’য়েক টাকা ছিনতাই করে একটি বোলারো গাড়িতে করে পালিয়ে যায়।
বিশদ

19th  October, 2019
মন্তেশ্বরে নাতনির বিবাহ বিচ্ছেদে মানসিকভাবে ভেঙে পড়ে আত্মঘাতী বৃদ্ধা 

সংবাদদাতা, বর্ধমান: মন্তেশ্বর থানার নতুনগ্রামে নাতনির বিবাহ বিচ্ছেদ হওয়ায় মানসিকভাবে ভেঙে পড়ে এক বৃদ্ধা গায়ে আগুন লাগিয়ে আত্মঘাতী হয়েছেন। মৃতার নাম রাজলক্ষ্মী সেন(৭০)। শুক্রবার ভোরে বাড়িতে তিনি গায়ে আগুন লাগিয়ে নেন। পরিবারের লোকজন তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। 
বিশদ

19th  October, 2019
বর্ধমানে তৃণমূলের অফিস দখলের চেষ্টা, উত্তেজনা, অভিযুক্ত বিজেপি 

বিএনএ, বর্ধমান: বর্ধমানের মির্জাপুরে তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয় দখলের চেষ্টা চালানো হয়েছে বলে অভিযোগ। তৃণমূল কংগ্রেসের অভিযোগ, বৃহস্পতিবার রাতে বিজেপির লোকজন ওই কার্যালয়ের তৃণমূলের পতাকা খুলে দিয়ে গেরুয়া ঝান্ডা লাগিয়ে দখল নেওয়ার চেষ্টা করে। দেওয়ালে লেখা ‘দিদিকে বলো’ কর্মসূচির মুছে দেয়। 
বিশদ

19th  October, 2019
রঘুনাথগঞ্জে নিহত বিধবা মহিলার দুই সন্তানের যাবতীয় দায়িত্ব নিলেন মন্ত্রী 

সংবাদদাতা, লালবাগ: মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার বাণীপুরের বিধবা মহিলা ছবি বেওয়াকে খুন হতে হয়েছিল প্রাক্তন প্রেমিকের হাতে। খুন করে নিজেই থানায় আত্মসমর্পণ করেছিল অভিযুক্ত যুবক বিশু শেখ। ইতিমধ্যে তাকে গ্রেপ্তারও করেছে পুলিস।  
বিশদ

19th  October, 2019
ময়ূরেশ্বর-২ ব্লকে দিদিকে বলোয় গিয়ে অভিযোগের মুখে সভাপতি 

সংবাদদাতা, রামপুরহাট: শুক্রবার বিকেলে দিদিকে বলো কর্মসূচিতে ব্রাহ্মণবহড়া গ্রামে গিয়ে এলাকার মানুষের অভাব অভিযোগের মুখে পড়ত হল তৃণমূলের ময়ূরেশ্বর-২ ব্লক সভাপতি আশিস চন্দ্রকে। যদিও তিনি আগামীদিনে সেইসব সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন। 
বিশদ

19th  October, 2019

Pages: 12345

একনজরে
বিএনএ, কোচবিহার: কোচবিহার পুরসভার বেশকিছু ওয়ার্ডের ভিতরের রাস্তার অবস্থা একেবারে বেহাল হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে এই রাস্তাগুলি বেহাল হয়ে থাকার কারণে বাসিন্দাদের মনে ক্ষোভ দানা বেঁধেছে।  ...

 মস্কো, ১৯ অক্টোবর (এএফপি): সাইবেরিয়ার ক্রাসনোইয়ারস্ক অঞ্চলে এক খনি দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জনের মৃত্যু হয়েছে। রাশিয়ার জরুরি মন্ত্রকের তরফে জানানো হয়েছে, শনিবার ভোরে এই দুর্ঘটনা ঘটে। ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কালীপুজোয় আলোয় ভাসবে রাজারহাট। বেশ কয়েকটি ক্লাবের উদ্যোগে এখানে দশকের পর দশক চোখ ধাঁধানো মণ্ডপ তৈরি হয়। এবার সেই রেশের পারদকে আরও চড়িয়ে রাজারহাট-নিউটাউনের কালীপুজোয় থিমের চমক দর্শকদের মন ভরাবে। ক্লাবগুলি থিমের উদ্ভাবনীতে একে অপরকে টেক্কা দিতে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাংলাদেশের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। গত বছরের অক্টোবর থেকে ৫৬টির মধ্যে দেশের জার্সিতে ৪৮টি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

 বিশ্ব পরিসংখ্যান দিবস
১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম
১৯৭৮: ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৪ টাকা ৭২.০৪ টাকা
পাউন্ড ৮৯.৮৬ টাকা ৯৩.১৫ টাকা
ইউরো ৭৭.৭৩ টাকা ৮০.৬৮ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
19th  October, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৯২৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৯৩০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪৮৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৫,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, ষষ্ঠী ৪/৩৯ দিবা ৭/৩০। আর্দ্রা ৩০/৩৪ সন্ধ্যা ৫/৫২। সূ উ ৫/৩৮/৩৫, অ ৫/৪/৩৯, অমৃতযোগ দিবা ৬/২৫ গতে ৮/৪২ মধ্যে পুনঃ ১১/৪৪ গতে ২/৪৫ মধ্যে। রাত্রি ৭/৩৫ গতে ৯/১৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/২৮ মধ্যে পুনঃ ২/১৮ গতে উদয়াবধি, বারবেলা ৯/৫৬ গতে ১২/৪৭ মধ্যে, কালরাত্রি ১২/৫৬ গতে ২/৩০ মধ্যে।
২ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯, রবিবার, সপ্তমী ৫৩/৪/১৩ রাত্রি ২/৫২/৫২। আর্দ্রা ২৪/৪১/৫৯ দিবা ৩/৩১/৫৯, সূ উ ৫/৩৯/১১, অ ৫/৫/৫১, অমৃতযোগ দিবা ৬/৩২ গতে ৮/৪৫ মধ্যে ও ১১/৪২ গতে ২/৪০ মধ্যে এবং রাত্রি ৭/২৮ গতে ৯/১১ মধ্যে ও ১১/৪৬ গতে ১/২৯ মধ্যে ও ২/২১ গতে ৫/৪০ মধ্যে, বারবেলা ৯/৫৬/৪১ গতে ১১/২২/৩১ মধ্যে, কালবেলা ১১/২২/৩১ গতে ১২/৪৮/২১ মধ্যে, কালরাত্রি ১২/৫৬/৪১ গতে ২/৩০/৫১ মধ্যে।
২০ শফর

ছবি সংবাদ

এই মুহূর্তে
 আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: গৃহে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে

বিশ্ব পরিসংখ্যান দিবস ১৮৭১: কবি ও গীতিকার অতুলপ্রসাদ সেনের জন্ম১৯৭৮: ...বিশদ

07:03:20 PM

আইএসএল: প্রথম ম্যাচে এটিকের বিরুদ্ধে ২-১ গোলে জয়ী কেরালা ব্লাস্টার্স এফসি 

09:37:34 PM

আইএসএল: কেরালা ব্লাস্টার্স এফসি ২ - এটিকে ১ (বিরতি) 

08:29:36 PM

কোচবিহারের দিনহাটার নারায়ণগঞ্জে ৭১ কেজি গাঁজা উদ্ধার 

06:16:00 PM

করণদিঘিতে ব্যবসায়ী খুনে ৫ অভিযুক্ত গ্রেপ্তার, উদ্ধার আগ্নেয়াস্ত্র 

05:47:32 PM